সদ্য সংবাদ

 আওয়ামী লীগ নেতাকে রুয়েট কর্মকর্তার প্রাণনাশের হুমকি  রাসিক কাউন্সিলর আরমানের বিরুদ্ধে টিসিবির পণ্য সরবরাহে অনিয়মের অভিযোগ  বেইলি রোডের অগ্নিকাণ্ড  অটো মালিক- শ্রমিক সমিতির চেক বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত  উত্তরাঞ্চলের মাটিতে বাড়ছে অম্লত্ব, কমছে ফলন  চাকরি স্থায়ীকরণের দাবিতে নেসকো মিটার রিডারদের অনির্দিষ্টকালের কর্মবিরতি  রুয়েটে সিটিজেন চার্টার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  ঈশ্বরদী রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  মল্লিকের চর শিক্ষা কল্যাণ ট্রাস্টের মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ।  কচিকন্ঠের আসরের প্রতিনিধি সন্মেলন অনুষ্ঠিত।  গুজব মোকাবেলায় গণমাধ্যমকর্মীদের নিয়ে রাজশাহীতে সিজিএস’র কর্মশালা  রাজশাহী সাংবাদিক সংস্থার যাত্রা শুরু  শামীম ওসমান ১০ বছরেও শোধ করেনি বন্ধুর ২৬ লাখ টাকা।  মল্লিকের চর শিক্ষা কল্যান ট্রাস্টের শিক্ষা বৃত্তির ফলাফল প্রকাশিত।  মল্লিকের চর শিক্ষা কল্যান ট্রাস্টের উদ্যোগে,মেধা শিক্ষা বৃত্তি প্রদান  রুয়েটে প্রথমবারের মতো ‘ইন্ডাস্ট্রি একাডেমিয়া কোলাবোরেশন মিট’ অনুষ্ঠিত  ফল মার্কেটের দাবি রাজশাহীর ফল ব্যবসায়ীদের  নারায়ণগঞ্জকে মাদকমুক্ত করার অঙ্গীকার করলেন শামীম ওসমান  সংসদে কপিরাইট বিল পাস   কাস্টমসের ২৭০ কর্মকর্তাকে একযোগে বদলি

রুয়েটে প্রথমবারের মতো ‘ইন্ডাস্ট্রি একাডেমিয়া কোলাবোরেশন মিট’ অনুষ্ঠিত

 Thu, Nov 30, 2023 10:28 AM
রুয়েটে প্রথমবারের মতো ‘ইন্ডাস্ট্রি একাডেমিয়া কোলাবোরেশন মিট’ অনুষ্ঠিত

এফ আহমেদ: রুয়েট, ইন্ডাস্ট্রি, একাডেমিয়া, মিট

রাজশাহী প্রতিনিধি

বাংলাদেশে প্রথমবারের মতো রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ইন্ডাস্ট্রি একাডেমিয়া কোলাবোরেশন মিট’। এই আয়োজন তরুণ মেধাবী শিক্ষার্থী ও উদ্যোক্তাদের সম্ভবনার দুয়ার খুলবে বলে মন্তব্য করেন রুয়েট উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম। 

এনিয়ে বুধবার (২৯ নভেম্বর) সকাল ১০টায় রুয়েটের হল রুমে একটি  সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এসময় তিনি বলেন, আমাদের দেশে অর্থনৈতিক উন্নয়ন ঘটাতে হলে, বেকারত্ব হ্রাস করতে হলে এবং ‘রূপকল্প বাংলাদেশ ২০৪১’ এর পরিপূর্ণ বাস্তবায়ন করতে হলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে অধ্যায়নরত শিক্ষার্থীদের হাতে-কলমে শিক্ষাদান করতে হবে। এর কোনো বিকল্প নেই। আমাদের দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর ল্যাবে পর্যাপ্ত ও বাস্তবসম্মত শিক্ষা উপকরণের অভাব। কিন্তু বাইরের দেশে এমনটি নেই। সেখানে শিক্ষাপ্রতিষ্ঠানে সঙ্গে শিল্পকারখানার একটি যোগসূত্র থাকে; যেখানে শিক্ষার্থীদের হাতে-কলমে বাস্তবধর্মী জ্ঞান দান করা হয় এবং তাতে সে দক্ষ হয়ে ওঠে। 

দক্ষ মানবসম্পদ ও বাস্তবভিত্তিক শিক্ষাদানের লক্ষ্যে বাংলাদেশ এই প্রথমবারের মতো রুয়েটে অনুষ্ঠিত হবে ‘ইন্ডাস্ট্রি একাডেমিয়া কোলাবোরেশন মিট’। এই আয়োজনের মাধ্যমে আমরা আমাদের শিক্ষার্থীদের দক্ষ ও কর্মক্ষম করে তুলবো। ৩০ নভেম্বর এই অনুষ্ঠানে অংশ নিতে যাচ্ছে দেশ-বিদেশের বিশিষ্ট শিল্পপতি ও শিল্প উদ্যোক্তাগণ। বিশ্ববিদ্যালয়, শিল্প প্রতিষ্ঠান ও উদ্যোগতাগণ একে অপরের পরিপূরক এবং অবিভাজ্য। এই ইন্ডাস্ট্রি একাডেমিয়া কোলাবোরেশন মিট রুয়েটের সাথে দেশের প্রতিষ্ঠিত শিল্পপতি ও উদ্যোক্তাদের  মধ্যে পারস্পারিক সম্পর্ক উন্নয়ন এবং সহযোগিতা বিনিময়ে বিশেষ ভূমিকা রাখবে বলেও তিনি আশাবাদ ব্যাক্ত করেন।  

এ সময় উপস্থিত ছিলেন- পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. কামরুজ্জামান রিপন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আরিফ আহম্মদ চৌধুরী, গবেষণা ও সম্প্রসারণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. ফারুক হোসেন এবং ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেল (আইকিউএসি)-এর পরিচালক অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন